বিজয়গড়ের দিকে গেলে Denzong Kitchen আমার প্রিয় জায়গা, তা সে শুধু মোমো খাওয়ার জন্যই হোক বা চাইনিজ।
বহুদিন ধরেই এ জায়গায় যাতায়াত, বাকি শাখাগুলি কম বেশি নিরাশ করলেও এ জায়গা নিরাশ করে নি আমায় কখনও।
তাই যখন সব বন্ধুরা মিলে খাওয়াদাওয়ার কথা উঠল বেশি কিছু না ভেবে যাওয়া হল Denzong এ।
নেওয়া হল-
❣️Chicken Steam Momo (6pcs ₹9- বড় বড় 6 পিসের মোমো, বরাবরই আমার ভালো লাগে,সবথেকে ভাল লাগে চাটনিটা লাল লাল ঝাল ঝাল এক্কেবারে আইডিয়াল।তবে যারা মোমো খায় ফ্রিতে স্যুপ খাবে বলে তাদের জায়গাটি নিরাশ করবে, সাথে যে soup টি থাকে তাকে গরম জল ছাড়া কিছু বলা যায় না।
❣️Chicken Kothey( 6pcs ₹12- কোথে ও একধরনের মোমো যার একদিকটা সেঁকা ভাজা হয় আর অন্যদিকটা থাকে স্টিমার মতই। অর্থাৎ দুরকমের স্বাদ একখানেই। এটাও আমার ভীষণ পছন্দের।
স্টার্টার হিসেবে আরও দুটি ডিশ চেখেছি-
❣️Burnt Butter Garlic Mushroom (₹19- ছোটো ছোটো মাশরুমকে পাতলা ব্যাটারে ভেজে পেঁয়াজ,রসুন আর মাখন দিয়ে ভাজা। এর থেকে বেশি আর কোনো মশলা ছিল না এবং রসুনের ভাজা ভাজা এই স্বাদ মাশরুমের সাথে লাগছিল জব্বর।
❣️Special Chili Chicken (₹24-
এটিও ড্রাই স্টার্টার, মোটামুটি ৮ পিস চিলি চিকেনের প্রিপারেশনে বেবি কর্ন আর মাশরুমের ছড়াছড়ি ছিল। স্টার্টার হিসেবে হোক বা রাইস নুডলসের সাথে এ জিনিস সঙ্গ দিতে পারে যে কাউকে। আমার খাওয়া এখানকার অন্যতম প্রিয় ডিশ হয়ে রইল।
❣️Mix fried rice (₹19
❣️Schezwan Fish (₹26- এটিও ৮ পিসের পদ। তবে বাসা মাছ আমার একদমই ভালো লাগে না, নিজস্ব কোনো স্বাদ নেই বলেই হয়ত, তাই এই পদটি আমার তেমন খুব একটা মনে ধরেনি.

দোকানে গেলে সব জিনিস পছন্দ নাই হতে পারে তবে কি কোন জিনিসই ভাল লাগবে না এমন তো হয়না তাই স্বাদের সাত সতেরো নিয়েই সাজিয়ে দিলাম পর্ব টি. চোখের আর পেটের দুটোর খিদের মেটানোর জন্যেই চোখ থাকুক আহার বিলাসী তে।